| দুপুর ১:৫৯ - শুক্রবার - ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

ত্রিশালে শিয়াল আতংক: ২৪ ঘন্টায় শেয়ালের কামড়ে আহত-৩০

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি, ০৪ সেপ্টেম্বর ২০১৫, শুৃক্রবার,
ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মঠবাড়ী ইউনিয়নের অলহরী রাণীগঞ্জ এলাকায় গত বৃহস্পতিবার রাতে ও শুক্রবার বেলা ১১টা পর্যনত্ম শেয়ালের কামরে নারী-শিশুসহ ৩০ জন আহত হয়েছেন। এ ঘটনায় শেয়ায়ল আতংকে রয়েছে এলাকাবাসী।
উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ও এলাকাবাসী সূত্রে জানাযায়, গত বৃহস্পতিবার রাতে হঠাৎ করেই উপজেলার মঠবাড়ী ইউনিয়নের অলহরী, রাণীগঞ্জ ও সদর ইউনিয়নের চকপাঁচপাড়া গ্রামে শিয়াল আতংক শুরম্ন হয়। কোন মানুষ ঘর থেকে বের হলেই শেয়াল তাকে কামরিয়ে আহত করছে। বৃহস্পতিবার রাতে বেশ কয়েকজনকে কামরিয়ে আহত করলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে বেক্সিন দেওয়ার জন্য ময়মনসিংহ এস.কে হাসপাতালে প্রেরণ করা হয়। শুক্রবার সকাল থেকে আবারো শুরু হয় শেয়ালের অভিযান। এ সময় আরো বেশ কয়েকজনকে কামরিয়ে আহত করে। তাদেরকে স’ানীয় উদ্ধার করে উপজেলা স্বাস’্য কমপেস্নক্সে পাঠালে বেক্সিন দেওয়ার জন্য ময়মনসিংহ এস.কে হাসপাতালে পাঠানো।
পরে শুক্রবার বেলা ১১টার দিকে ৩ গ্রামের শত শত মানুষ বাশ, লাঠি, দা, রড ও বিভিন্ন প্রকারের সরঞ্জাম নিয়ে শেয়াল মারার অভিযানে নামে। এসময় বিভিন্ন জঙ্গলে ও গর্তে অবস্থানরত বেশ কয়েকটি শিয়ালকে পিটিয়ে মারে।
অলহরী, রাণীগঞ্জ ও চকপাঁচপাড়া গ্রামের আহতরা হলেন, আব্দুল মান্নান (৫৫), আবুল হোসেন (২৮), নাজমুল ইসলাম (২০), রাশেদুল হাসান (৪০), আব্দুল বাছির (৩৭), শফিকুল ইসলাম (৩০), এমদাদুল হক (৪৫), আব্দুর রাজ্জাক (৭০), তিলকী রাণী (৫০), আল আমিন (১৮), আব্দুল মোতালেব (৪৮), পিংকি (১০), মনির হোসেন (১৭), জালাল উদ্দিন (৫২), রিফাত (১২), খলিলুর রহমান (৩০), জেসমিন (২৫), মোহাম্মদ শামসুদ্দিন মিয়া (৫৫) তার ছেলে মুমিন মিয়া (২০), আব্দুল হাই উরম্নফে হায়ু (৪০) মো: জুলহাস মিয়া (৩৫), মো: হৃদয় আহমেদ (১০) সহ অন্তত ৩০জন আহত হয়েছেন।
এ ছাড়াও আরো বেশ কয়েক জনকে সরাসরি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও বেক্সিন দেওয়ার জন্য এস.কে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান স্থানীয় ইউপি সদস্য আবুল বাশার।
তিনি আরো জানান, শেয়ালের কামড়ে পুরো তিন গ্রামে অনত্মত অর্ধশত আহত হয়েছে। হঠাৎ করে শেয়ালের কামড়ে এমন ঘটনা ঘটায় এলাকায় আতংক বিরাজ করছে। মানুষ ঘর থেকে বের হতেই ভয় পাচ্ছে।
ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের সহকারী মেডিকেল অফিসার মানষ রঞ্জন আদিপ্ত জানান, আমরা বেশ কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে বেক্সিন দেওয়ার জন্য ময়মনসিংহ এস.কে হাসপাতালে প্রেরণ করেছি।

সর্বশেষ আপডেটঃ ৬:০৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৪, ২০১৫