| বিকাল ৫:৫০ - শনিবার - ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নদ-নদীর পাড়ে কোন ধরনের জবর দখল করতে দেয়া হবে না-ময়মনসিংহের জেলা প্রশাসক

 

এএইচএম মোতালেবঃ ০৩ আগস্ট ২০১৫, বৃহস্পতিবার, 
জেলা প্রশাসক ও নদী রক্ষা কমিটির আহবায়ক মুস্তাকীম বিলস্নাহ ফারুকী বলেছেন সরকারের পরিকল্পনা অনুযায়ী নদ-নদীর পাড়ে অবৈধ দখলদারের স্থান দেয়া হবে না। যদি দখল করছে এমন কোন তথ্য পাওয়া যায় সাথে সাথে জরুরী ভিত্তিতে উচ্ছেদ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। নদের ধারে বাঁধে অবৈধ জবরদখল উচ্ছেদ কার্যক্রম অব্যাহত রয়েছে।
আজ বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ নদী রক্ষা কমিটির সভা তিনি একথা বলেন। জেলা প্রশাসক ও নদী রক্ষা কমিটির আহবায়ক মুস্তাকীম বিলস্নাহ ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) হারুন উর রশিদ, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রফিকুল হক, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আমিনুল ইসলাম, কৃষি সমপ্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক আলতাবুর রহমান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর সহকারী প্রকৌশলী, সাংবাদিক এএইচএম মোতালেব প্রমূখ।
জেলা প্রশাসক ময়মনসিংহ ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড যৌথ জরিপ এর মাধ্যমে নাব্যতা নদ-নদীর সংখ্যা নিরূপন করা ও তার পরিমাপ সংগ্রহ করত কমিটির সদস্য সচিব ও অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্বকে এ বিষয়ে কার্যকরী পদড়্গেপ গ্রহনের জন্য দায়িত্ব প্রদান করা হয়। এ বিষযে জেলায় কর্মরত সকল সহকারী কমিশনার ভূমি, সহকারী তহশিলদারদের জরম্নরী ভিত্তিতে পদড়্গেপ নেয়ার অনুরোধ জানানো হয়েছে। জেলা প্রশাসক মুসত্মাকীম বিলস্নাহ ফারম্নকী জেলায় পরিবেশ উন্নয়নে যথাযথ পদড়্গেপ গ্রহনের জন্য পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাকে অনুরোধ জানিয়েছেন।

সর্বশেষ আপডেটঃ ৭:৪১ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৩, ২০১৫