| সকাল ৬:২৭ - বৃহস্পতিবার - ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ - ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৭ই রজব, ১৪৪৪ হিজরি

ঈশ্বরগঞ্জে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীতে সৃষ্ট ঘটনায় ১৫০ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ঃ বিএনপির নিন্দা

ফারুক ইফতেখার সুমন, ঈশ্বরগঞ্জ প্রতিনিধি- : ০২ সেপ্টেম্বর ২০১৫, বুধবার, 
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে পুলিশ লাঠিচার্জ করে পুলিশ ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। এ ঘটনায় ৩ পুলিশ সদস্যসহ আহত হয়েছে কমপক্ষে শতাধিক নেতাকর্মী। এঘটনায় মঙ্গলবার রাতে পুলিশ বাদী হয়ে বিএনপির ১৫০ নেতা-কর্মীকে আসামী করে মামলা দায়ের করেছে। শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশের অতর্কিত হামলা এবং মিথ্যা মামলা দায়ের করায় তীব্র নিন্দা জানিয়েছেন উপজেলা বিএনপির সভাপতি লুৎফুলস্নাহেল মাজেদ বাবুসহ দলের সকল নেতাকর্মী।
দলীয় সূত্র জানায়, মঙ্গলবার বিকেল সোয়া ৫টার দিকে পৌরসদরের মধ্যবাজারে কাঠগোলাস’ দলীয় কার্যালয়ে উপজেলা বিএনপি’র উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার লুৎফুলস্নাহেল মাজেদ বাবু। অনুষ্ঠান চলাকালীন সময়ে পুলিশ অতর্কিত ভাবে হামলা চালিয়ে লাঠিচার্জ করলে কমপক্ষে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। অপরদিকে উপজেলার চরনিখলা নামক স্থানে বিএনপির সাবেক এমপি শাহ নুরম্নল কবির শাহীনের উদ্যোগে দলীয় প্রতিষ্ঠাবার্ষিকীতে এবং গোহাটাস’ এলাকায় উত্তর জেলা যুবদলের সভাপতি কামরুজ্জামানের লিটন ও উপজেলা বিএনপি’র একাংশের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিনের নেতৃত্বে আলোচনা সভা চলাকালে পুলিশ লাঠিচার্জ করে। এ সময় পুলিশ ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। পৃথক পৃথক ঘটনায় বিএনপির প্রায় শতাধিক নেতাকর্মী আহত হন। এঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার রাতে পুলিশ বাদী হয়ে ১৯ জনের নাম উলেস্নখ করে ১৫০ নেতাকর্মীর নামে সরকারী কাজে বাঁধা ও বিষ্ফোরক আইনে মামলা দায়ের করেছে। শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশের অতর্কিত হামলা এবং নেতাকর্মীদের বিরম্নদ্ধে মিথ্যা মামলা দায়ের করায় তীব্র নিন্দা জানিয়েছেন উপজেলা বিএনপির সভাপতি লুৎফুলস্নাহেল মাজেদ বাবু, সাধারণ সম্পাদক একেএম হারম্নন অর রশীদ, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরম্নল ইসলাম ভূইয়া মনি সহ দলীয় নেতাকর্মীরা।
ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন জানান, সরকারী কাজে বাঁধা দেওয়া ও বিষ্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে।

সর্বশেষ আপডেটঃ ৫:৫৫ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০২, ২০১৫