| ভোর ৫:৩২ - বৃহস্পতিবার - ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ - ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৭ই রজব, ১৪৪৪ হিজরি

শেরপুরে প্রথম আলোর পড়াশোনা পাতা নিয়ে প্রচারণামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত

 

শেরপুর প্রতিনিধি:  ৩১ আগস্ট ২০১৫, সোমবার: 
‘পড়াশোনা নিয়ে আছে পৃষ্ঠা ছয়, পরীক্ষায় আর কিসের ভয়’ এ শ্লোগান নিয়ে জনপ্রিয় জাতীয় দৈনিক প্রথম আলোর পড়াশোনা পাতা নিয়ে এক প্রচারণামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
আজ ৩১ আগস্ট সোমবার শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিড়্গক মো. হেদায়েতুল ইসলাম। প্রথম আলোর পাঠক সংগঠন শেরপুর বন্ধুসভা এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে পাঠক্রমের সৃজনশীল পদ্ধতি নিয়ে সম্যক আলোচনা করেন শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিড়্গক জীবন কৃষ্ণ বসু। বক্তব্য দেন প্রথম আলোর ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মো. আবুল বাশার, পাইওনিয়ার একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক মো. মুগনিউর রহমান ও প্রথম আলোর শেরপুর প্রতিনিধি দেবাশীষ সাহা রায়। অনুষ্ঠান সঞ্চালনা করেন শেরপুর বন্ধুসভার সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম।
পরে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের পাঠক্রম থেকে অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ী দশ শিক্ষার্থীর মধ্যে পুরস্কার হিসেবে প্রথম আলোর ম্যাগাজিন কিশোর আলো প্রদান করা হয়।
উলেস্নখ্য, গত ১৬ আগস্ট থেকে প্রথম আলোর পড়াশোনা পাতায় প্রাথমিক শিড়্গা সমাপনী ও জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার্থীদের বিশেষ প্রস’তি হিসেবে প্রতিটি বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন এবং তার উত্তরসহ সৃজনশীল ও বহু নির্বাচনি’র নমুনা প্রশ্ন এবং সঠিক উত্তর প্রকাশিত হচ্ছে। এর মাধ্যমে আসন্ন পিএসসি ও জেএসসি পরীক্ষার শিক্ষার্থীরা উপকৃত হবে।
প্রসঙ্গত. এর আগে শেরপুর জেলা শহরের আইডিয়াল প্রিপারেটরী এন্ড হাইস্কুল ও নবারম্নণ পাবলিক স্কুলে অনুরূপ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সর্বশেষ আপডেটঃ ৫:৩৮ অপরাহ্ণ | আগস্ট ৩১, ২০১৫