| রাত ১:২৭ - সোমবার - ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৯ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

জামালপুরে আনোয়ার হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাঁসি দাবিতে বিক্ষোভ মানববন্ধন-সড়ক অবরোধ

 

জামালপুর প্রতিনিধি, ৩০ আগস্ট ২০১৫, রবিবার:
জামালপুর সদরের জামতলীতে হোটেল শ্রমিক আনোয়ার হোসেন আনু’র হত্যাকারীদের গ্রেপ্তার ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও মহা সড়ক অবরোধ করে এলাকাবাসী। রোববার সকালে জামালপুর-টাঙ্গাইল মহাসড়কের জামতলীতে বিক্ষুব্ধ এলাকাবাসী সড়কের দুইপাশে দাঁড়িয়ে প্রায় এক ঘন্টা এই কর্মসূচি পালন করে।
এ সময় বক্তব্য রাখেন তিতপল্লা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, জামতলী আঞ্চলিক শাখা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জামাল উদ্দীন, বণিক সমিতির সাধারণ সম্পাদক হযরত আলী ও সদর উপজেলা দক্ষিণ ছাত্রদলের যুগ্ম আহবায়ক আলমগীর হোসেন আলম।
অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তার ও তাদের দৃষ্টান-মূলক শাস্তির ব্যবস্থা না হলে এলাকাবাসী বৃহত্তর আন্দোলনে যাবার হুমকী দিয়েছেন।
মানববন্ধনে দলমত নির্বিশেষে এলাকার শতশত নারী-পুরুষ ও শিশু অংশগ্রহণ করে। শতশত এলাকাবাসী বেলা ১১ টা থেকে সাড়ে ১১টা পর্যন- জামালপুর-টাঙ্গাইল মহা সড়কের জামতলী এলাকায় অবরোধ করে রাখে।
উল্ল্লেখ্য, জামালপুর সদর উপজেলার পশ্চিমপাড় দিঘুলী গ্রামের সফর আলীর পুত্র হোটেল শ্রমিক আনোয়ার হোসেন আনু (৩১) কে গত ১৮ আগস্ট রাতে দুর্বৃত্তরা শ্বাসরোধ করে হত্যার পর লাশ জামতলী এলাকার একটি ডোবায় ফেলে রাখে। পরদিন তার লাশ উদ্ধার হয়।
জামালপুর সদরের নারায়নপুর পুলিশ তদন- কেন্দ্রের ইনচার্জ এসআই মহব্বত কবীর জনবাংলাকে জানান, হোটেল শ্রমিক আনোয়ার হোসেন আনু হত্যাকান্ডের ঘটনায় তার বড় ভাই নুরুল ইসলাম বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেছে। মামলায় অজ্ঞাত দুর্বৃত্তদের আসামি করা হয়েছে। পুলিশ এই হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে জামতলী গ্রামের মৃত ইব্রাহিম আলী মন্ডলের পুত্র কৃষক আবু বক্কর লেবু ওরফে বাক্কা নামে এক ব্যক্তিকে গত ২০ আগস্ট গ্রেপ্তার করে জেল হাজতে পাঠিয়েছে।

সর্বশেষ আপডেটঃ ৯:১০ অপরাহ্ণ | আগস্ট ৩০, ২০১৫