| রাত ১:৫৩ - রবিবার - ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ - ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৩ই রজব, ১৪৪৪ হিজরি

বায়তুল মোকাররমে কাজী জাফরের জানাজা সম্পন্ন

 

অনলাইন ডেস্ক,  ২৮ আগস্ট ২০১৫, শুক্রবার:

বর্ষিয়ান রাজনীতিবিদ কাজী জাফর আহমেদের জানাজা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সম্পন্ন হয়েছে। এতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও কর্মীরা অংশ নেন। এর টঙ্গিতে প্রথম ও জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়। জানাজায় অংশ নিয়ে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়–য়া বলেন, আমরা এক সঙ্গে রাজনীতি করেছি। বিভিন্ন সময় তার সঙ্গে রাজনৈতিক মতবিরোধ ছিল। তবে বাংলাদেশের প্রতিটি স্বাধীকার আন্দোলনে তার অপরিসিম ভূমিকা ছিল। স্বাধীনতা যুদ্ধে তার যে অবদান; তাতে তাকে রাষ্ট্রের সম্মান দেয়া উচিত ছিল।
বাদ জুম্মা বায়তুল মোকারম চত্তরে অনুষ্ঠিত জানাজায় কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহম্মদ ইব্রাহীম, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুল লতিফ নেজামী, জামায়াত নেতা মুজিবুর রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, শাহ মোয়াজ্জেম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, এজেডএম জাহিদ হোসেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, জাতীয় পার্টির (এরশাদ) ভাইস চেয়ারম্যান শফিকুর রহমানসহ ২০ দলের বিভিন্ন স্তরের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
এর আগে সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমদের প্রথম জানাজার নামাজ গাজীপুরের টঙ্গীতে অনুষ্ঠিত হয়। সকালে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে অনুষ্ঠিত নামাজে এই এলাকার সাবেক এমপি বিএনপি নেতা হাসান উদ্দিন সরকার ও স্থানীয় ২০ দলীয় জোটের নেতা-কর্মীসহ বিপুল সংখক লোকজন অংশ নেন। পরে সকাল ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রবীণ রাজনীতিক, মুক্তিযুদ্ধের অন্যতম এ সংগঠকের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এই বিভাগের সর্বাধিক পঠিত

সর্বশেষ আপডেটঃ ৬:০৬ অপরাহ্ণ | আগস্ট ২৮, ২০১৫