| সকাল ৬:১৫ - বৃহস্পতিবার - ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ - ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৭ই রজব, ১৪৪৪ হিজরি

যুক্তরাষ্ট্রের সাংবাদিক খুনে অভিযুক্তের আত্মহত্যা

অনলাইন ডেস্ক,২৭ আগস্ট ২০১৫, বৃহস্পতিবার:

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় লাইভ সম্প্রচারের সময় দুই সাংবাদিককে গুলি করে হত্যার অভিযুক্ত ব্যক্তি নিজেও আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম।
বুধবার (২৭ আগস্ট) বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।
সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, অভিযুক্ত ভেস্টার লি ফ্ল্যানাগন নামে ওই ব্যক্তি নিজেও উব্লিউবিজে৭ টেলিভিশনে কর্মরত ছিলেন। সাংবাদিকদের গুলি করে গাড়ি নিয়ে পালানোর চেষ্টাকালে অভিযান চাল‍ায় পুলিশ।
ভার্জিনিয়া অঙ্গরাজ্যের মনেটা শহরে গাড়ির পেছনে ধাওয়া করলে নিজের আগ্নেয়াস্ত্র দিয়ে ‘নিজেকে গুলি’ করার চেষ্টা করেন ভেস্টার।
পুলিশের মুখপাত্র জানান, ইন্টারস্টেট ৬৬ মহাসড়কে সন্দেহভাজন ওই ব্যক্তির গাড়ি দেখে পেছন পেছন ধাওয়া করে পুলিশ। এরমধ্যে গাড়িটি বিধ্বস্ত হয় যায়। পরে গাড়ি থেকে চালককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নেওয়া হলে তার মৃত্যু হয়।
এর আগে স্থানীয় সময় বুধবার সকাল পৌনে ৭টার দিকে মনেটার নিকটবর্তী একটি শপিং সেন্টারের সামনে লাইভ সম্প্রচারের সময় গুলিতে নিহত হন রিপোর্টার অ্যালিসন পার্কার ও ক্যামেরাম্যান অ্যাডাম ওয়ার্ড।
উব্লিউবিজে৭ টিভির জেনারেল ম্যানেজার জেফ মার্কস জানান, স্থানীয় চেম্বার অব কমার্সের এক পরিচালকের সাক্ষাৎকার নিচ্ছেলেন এই দুই সাংবাদিক। এসময় ওই বন্দুকধারী ছয় থেকে সাত রাউন্ড গুলি ছোড়ে। এতে তারা দুইজন ঘটনাস্থলেই মারা যান।
এদিকে এ ঘটনার কিছু পরে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি ভিডিও ফুটেজ আপলোড করা হয়। এতে দেখা যায়, ওই নারী সাংবাদিক তার অতিথির সাক্ষাতকার নেওয়ার আগে বিভিন্ন কথাবার্তা বলে হাসাহাসি করছিলেন।
এর পরপরই কয়েক দফা গুলির শব্দ হয়। সঙ্গে সঙ্গে চিৎকার চেঁচামেচি শোনা যায় এবং সাংবাদিক লুটিয়ে পড়ে যান। এসময় ক্যামেরাটি নিচে পড়ে গেলেও তা চলছিল।
এতে দেখা যায়, কালো পোশাক পরা এক ব্যক্তি হাতে বন্দুক নিয়ে দ্রুতগতিতে ওই এলাকা ত্যাগ করে চলে যান।

সর্বশেষ আপডেটঃ ৩:৫৬ অপরাহ্ণ | আগস্ট ২৭, ২০১৫