| দুপুর ২:২২ - মঙ্গলবার - ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ - ৩০শে সফর, ১৪৪৪ হিজরি

একতা নাট্যগোষ্ঠীর ‘সাফল্যের ২৯ বছর’

সিম্মী আহাম্মেদ, কিশোরগঞ্জ ,২২ আগস্ট ২০১৫, শনিবার: 
কিশোরগঞ্জের অন্যতম সাংস্কৃতিক সংগঠন একতা নাট্যগোষ্ঠী ৩০ বছরে পদার্পণ করেছে। ১৯৮৬ সালের ২২ আগস্ট জন্ম নেওয়ার পর থেকে একতা নাট্যগোষ্ঠী কেবল কিশোরগঞ্জে নয়, সারা দেশে নাটক, নৃত্যসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে সুনাম কুড়িয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পুরষ্কৃতও হয়েছে। সংগঠনটি তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার মাধ্যমে ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে। ‘সাফল্যের ২৯ বছর’এই শ্লোগান নিয়ে জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজন করা হয়েছে ৩ দিনব্যাপী নৃত্য নাট্য উৎসবের। এ উপলক্ষে শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের হয়ে সারা শহর প্রদক্ষিণ করে। এতে নেতৃত্ব দেন একতা নাট্যগোষ্ঠীর পরিচালক মানস কর, সাধারণ সম্পাদক পল্লব কর, সাফাত, কাউসার প্রমুখ।
একতা নাট্য গোষ্ঠী’র সাধারণ সম্পাদক পল্লব কর বলেন, অসি’র এই সমাজে বিশেষত মফস্বলে নাট্য চর্চাকে পেশাদার রূপ দেওয়া ভীষণ কষ্টসাধ্য ও অনিশ্চিত বিষয়। মফস্বলে আজো সাংস্কৃতিক চর্চা নিজের খেয়ে বনের মোষ তাড়ানোর মতো। তারপরও সামাজিক দায়বোধের জায়গা থেকে আমরা একতা’র কর্মীরা হাতে হাত রেখে সামনের দিকে এগিয়ে চলছি।
একতার পরিচালক মানস কর জানান, ২৯ বছরে একতা ৬৪টি নাটকের প্রায় ১০০০টি মঞ্চায়ন করেছে। মফস্বল শহর কিশোরগঞ্জের সীমানা ছড়িয়ে একতা আজ সারা দেশে ও বিদেশে নাটক করে সফলতার দাবিদার। ভবিষ্যতেও এর ধারাবাহিকতা ধরে রাখবার প্রতিজ্ঞা একতার কর্মীদের রয়েছে বলে তিনি মন্তব্য করেন।

সর্বশেষ আপডেটঃ ১:৫৩ অপরাহ্ণ | আগস্ট ২২, ২০১৫