| সকাল ৬:০৫ - শুক্রবার - ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ - ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

পাক-ভারত সীমান্তে গোলাগুলিতে নিহত ৬

অনলাইন ডেস্ক,১৬ আগস্ট ২০১৫, রবিবার:

ভারতের স্বাধীনতা দিবসে দেশটির সঙ্গে পাকিস্তানের সীমান্তে শুরু হওয়া গোলাগুলিতে এখন পর্যন্ত ৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৯ জন। এ ক্ষয়ক্ষতির জন্য ভারত-পাকিস্তান উভয়েই পরস্পরকে অভিযুক্ত করছে।

শনিবার (১৫ আগস্ট) বিকেলে জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় (লাইন অব কন্ট্রোল) বালাকোট সেক্টরে গোলাগুলি শুরু হওয়ার পর রোববার (১৬ আগস্ট) সকাল পর্যন্ত এ হতাহতের ঘটনা ঘটেছে।

শনিবার বিকেলে তিন জনের মৃত্যুর খবর পাওয়া গেলেও মধ্যরাতে আরও তিনজনের মৃত্যু হয়েছে বলে জানানো হচ্ছে। নিহতদের মধ্যে ১২ বছর বয়সী এক শিশু, ৪০ বছর বয়সী এক নারী ও একজন গ্রাম্যপ্রধান রয়েছেন।

সেনাবাহিনীর বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে শনিবার দাবি করা হয়, শান্তিচুক্তি লঙ্ঘন করে নির্বিচারে গুলি করেছে পাকিস্তানের সেনাবাহিনী। এতে এ হতাহতের ঘটনা ঘটেছে।

পুঞ্চ শহরের ডেপুটি কমিশনার নিসার আহমেদ ওয়ানির বরাত দিয়ে সংবাদমাধ্যম জানায়, ২০০৩ সালে শান্তিচুক্তি হওয়ার পর চলতি মাসেই এ পর্যন্ত ৩২ বার চুক্তি লঙ্ঘিত হয়েছে। আর পরপর সাত দিন চুক্তি লঙ্ঘিত হয়েছে জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় (লাইন অব কন্ট্রোল)।

শনিবার ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। কিন্তু প্রতিবছরের মতো এবার দুই দেশের সেনারা মিষ্টি বিতরণ করেননি।

সর্বশেষ আপডেটঃ ১:১৮ অপরাহ্ণ | আগস্ট ১৬, ২০১৫