| ভোর ৫:১৫ - শুক্রবার - ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ - ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

কিশোরগঞ্জ, হোসেনপুর, তাড়াইলে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত

কিশোরগঞ্জ প্রতিনিধি ● ১৫ আগস্ট ২০১৫, শনিবার:
যথাযোগ্য শ্রদ্ধা ও মর্যাদায় কিশোরগঞ্জের বিভিন্ন উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে  কিশোরগঞ্জ জেলা প্রশাসন ও আওয়ামী লীগ নানা কর্মসূচীর আয়োজন করে। জাতীয় শোক দিবসের সকালে শহরের পুরাতন স্টেডিয়াম থেকে জেলা প্রশাসনের উদ্যোগে বিশাল শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে সংরড়্গিত আসনের এমপি দিলারা বেগম আছমা, জেলা প্রশাসক জিএসএম জাফরউলস্নাহ্‌, পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জিলস্নুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আনিছুজ্জামান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক, জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি শাহ আজিজুল হক, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মো. আসাদউলস্নাহ, জেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী মানছুরা জামান নতুন প্রমুখ নেতৃত্ব দেন। এছাড়া র‌্যালিতে ১৪ দল, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বসত্মরের মানুষ অংশ নেয়। পরে জেলা শিল্পকলা মিলনায়তনে বঙ্গবন্ধুর জীবনের নানা দিক নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। এছাড়া জাতীয় শোক দিবসে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, প্রামাণ্য চিত্র প্রদর্শন, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনাসহ নানা কর্মসূচীর আয়োজন করা হয়।

হোসেনপুরে জাতীয় শোক দিবস উদ্‌যাপন

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি :  Hossainpur photo 15-08-2015
শনিবার সকালে  হোসেনপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালী বের করা হয়। উপজেলা পরিষদ থেকে শুরম্ন হয়ে শোক র‌্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন। র‌্যালী শেষে আসাদুজ্জামান খান অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার তরফদার সোহেল রহমানের এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি জহিরুল ইসলাম নুরু মিয়া, সাধারণ সম্পাদক শাহ্‌ মাহবুবুল হক, সাবেক অধ্যক্ষ নাজিম উদ্দিন, ওসি মো: নান্নু মোলস্না, মুক্তিযোদ্ধা কমান্ডার এমএ সালাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: আব্দুর রহিম, অধ্যক্ষ মো: ওয়াহিদুজ্জামান, মোসলেহ উদ্দিন খান, পৌর আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক মোসত্মাফিজুর রহমান মোবারেছ, যুবলীগ সভাপতি এমএ হালিম, হোসেনপুর প্রেসক্লাব সভাপতি ও সাপ্তাহিক হোসেনপুর বার্তা পত্রিকার সম্পাদক প্রদীপ কুমার সরকার প্রমুখ। বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে আলোচনা করেন। এ ছাড়াও বিভিন্ন সংগঠনের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা এবং মিলাদ মাহফিলসহ মসজিদ মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয় ।

তাড়াইলে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উদযাপন
আমিনুল ইসলাম বাবুল:

SAMSUNG CAMERA PICTURES

SAMSUNG CAMERA PICTURES

কিশোরগঞ্জের তাড়াইলে উপজেলা প্রশাসনের আয়োজনে এ উপলড়্গে শিশুদের মধ্যে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন শিড়্গা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, মুক্তিযোদ্ধা সংসদ ও আওয়ামী লীগের অঙ্গ-সহযোগি ও সহায়ক সকল সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিদের সমন্বয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে তাড়াইল সদরের প্রধান প্রধান সড়ক প্রদড়্গিণ করে একইস’ানে এসে শেষ হয়।
বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরম্নমে উপজেলা নির্বহিী অফিসার (ইউএনও) সুলতানা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.কামাল উদ্দিন ভূইয়া কাঞ্চন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো.আজিজুল হক ভূঞা মোতাহার, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মো.আবদুল হাই, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন লাকী, স্বাস’্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এহসানুল হব মুকুল, প্রাণি সস্পদ কর্মকর্তা ডা. ছাইফুল ইসলাম, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো.আমিনুল ইসলাম ভূঞা বাবুল প্রমূখ। এ ছাড়াও আওয়ামী লীগও এর অঙ্গসংগঠনসহ বিভিন্ন স্বেচ্ছাসেবি প্রতিষ্ঠান দিবসটি উদযাপন করেছে।

 

সর্বশেষ আপডেটঃ ১২:৪৩ অপরাহ্ণ | আগস্ট ১৫, ২০১৫