| বিকাল ৩:০৬ - মঙ্গলবার - ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ - ৩০শে সফর, ১৪৪৪ হিজরি

এবার অস্ট্রেলিয়ায় ‘জালালের গল্প’

অনলাইন ডেস্ক,১২ আগস্ট ২০১৫, বুধবার:

অস্ট্রেলিয়ার মেলবোর্নে ‘ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্ন’-এ আমন্ত্রণ পেয়েছে আবু শাহেদ ইমনের ‘জালালের গল্প’ । আগামী ১৪ আগস্ট শুরু হয়ে উৎসব চলবে ২৭ আগস্ট পর্যন্ত। মেলবোর্নে বসবাসরত বাংলাদেশিরা ‘হাইপয়েন্ট-এ হয়ট সিনেমা’য় ছবিটি উপভোগ করতে পারবেন।

মূলত ভারতীয় ছবির উৎসব হলেও প্রতি বছর ‘ফিল্মস ফ্রম সাবকন্টিনেট’ বিভাগে দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশ থেকে আলোচিত ছবিগুলোকে উৎসবে আমন্ত্রণ জানানো হয়। এবারের আয়োজনে বাংলাদেশের পাশাপাশি বিভাগটিতে আমন্ত্রণ পেয়েছে পাকিস্তানের ‘আব্দুল্লাহ’, অ্যানিমেশন ‘বোরখা অ্যাভেঞ্জার’ ও ‘দুখতার’, নেপালের ‘লাভ লাস্ট লাইফ’ এবং ভূটানের ‘ভারা’।

ভারতের মূলধারার বাণিজ্যিক ছবির পাশাপাশি বিভিন্ন উৎসবে আমন্ত্রিত ও আলোচিত স্বাধীনধারার ছবিগুলোও দেখানো হচ্ছে এ উৎসবে। এবার অতিথি তালিকায় থাকছেন অনিল কাপুর, সোনম কাপুর, ইমরান খান, কঙ্গনা রনৌত, নির্মাতা সৃজিত মুখার্জির মতো তারকারা। এ ছাড়া শুরু থেকেই  এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করে আসছেন অভিনেত্রী বিদ্যা বালান। থাকবেন তিনিও।

গত ২০ থেকে ২৬ জুলাই পর্তুগালে অনুষ্ঠিত ১৯তম আভাঙ্কা চলচ্চিত্র উৎসবে ‘জালালের গল্প’ সেরা ছবি এবং এতে অভিনয়ের জন্য সেরা অভিনেতা বিভাগে পুরস্কার জেতেন মোশাররফ করিম। ছবিটিতে আরও অভিনয় করেছেন মৌসুমী হামিদ, তৌকির আহমেদ, শর্মীমালা, নূরে আলম নয়ন, মিতালি দাশ, ফজলুল হক, আহমেদ গিয়াস প্রমুখ। আর নাম ভূমিকায় অভিনয় করেছে নবাগত মোহাম্মদ ইমন ও আরাফাত রহমান।

সর্বশেষ আপডেটঃ ৫:৩০ অপরাহ্ণ | আগস্ট ১২, ২০১৫