| ভোর ৫:৫৯ - শুক্রবার - ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ - ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

কোমেন আতঙ্কে চট্টগ্রাম

অনলাইন ডেস্ক,   ৩০ জুলাই ২০১৫, বৃহস্পতিবার,

ঘূর্ণিঝড় ‘কোমেন’ আতঙ্কে সকাল থেকে স্থবির হয়ে পড়েছে চট্টগ্রাম নগরীর জীবনযাত্রা। বৃহস্পতিবার বিকালের  দিকে চট্টগ্রাম উপকূল অতিক্রম করবে ঘূর্ণিঝড় কোমেন আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রয়েছে জলোচ্ছাসের আশঙ্কা। কয়েকদিন ধরে টানা বর্ষণ চলছিলো এমনিতেই। কিন্তু ঘূর্ণিঝড়ের প্রভাবে বুধবার রাত থেকে বৃষ্টির সঙ্গে বইছে দমকা বাতাস। তাই আতঙ্ক একটু বেশিই ছিল নগরবাসীর।
বৃহস্পতিবার দুপুর নাগাদ ছিলো একই চিত্র। সকাল থেকে নগরীর অধিকাংশ এলাকাতে বিদ্যুৎ ছিলো না । অনেক এলাকায় বিদ্যুত কিছুক্ষণ পর পরই আসা-যাওয়া করছিলো। তাই দিনের বেলাতেও অনেকটা অন্ধকারে দিন কাটাতে হচ্ছে নগরবাসীর।
এদিকে জেলা প্রশাসন থেকে নগরীর স্কুল কলেজগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে বুধবার রাতেই। তাই বৃহস্পতিবার কোন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নেই। বিশ্ববিদ্যালয়গুলোর পরীক্ষাও স্থগিত করা হয়েছে।
কিন্তু নগরীর সরকারি অফিস, আদালত, ব্যাং, বীমা ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো খোলা থাকায় নগরবাসীকে সকাল থেকে তাদের কর্মস্থলে ঠিকই যাত্রা করতে হয়েছে। কিন্তু বৃষ্টির কারণে ও ঘূর্ণিঝড়ের আশঙ্কায় রাস্তায় যানবাহন চলছে স্বাভাবিকের চেয়ে কম। তাই যানবাহন সঙ্কটে কোথাও কোথাও রাস্তায় লোকজনকে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।
তবে দুর্যোগের ঘনঘটার মধ্যে রাস্তা-ঘাটে লোকজনের উপস্থিতি ছিলো স্বাভাবিকের চেয়ে অনেক কম। অনেকেই বাসায় থেকে বের হননি। ঘূর্ণিঝড় চট্টগ্রাম অঞ্চল থেকে সরে না যাওয়া পর্যন্ত আশঙ্কামুক্ত হতে পাছেন না কেউই।

 

সর্বশেষ আপডেটঃ ৯:৫৫ অপরাহ্ণ | জুলাই ৩০, ২০১৫