| ভোর ৫:৩২ - শুক্রবার - ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ - ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বঙ্গবন্ধুর ডাকেই মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করে দেশকে স্বাধীন করেছি : ধর্মমন্ত্রী

এইচ.এম জোবায়ের হোসাইন, ত্রিশাল,২৫ জুলাই ২০১৫, শনিবার:

ধর্মমন্ত্রী বীরমুক্তিযুদ্ধা আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, আওয়ামীলীগ করার অপরাধে বিএনপি ও জাপা সরকারের আমলের অধিকাংশ সময় আমাকে কারাভোগ করতে হয়েছে। বঙ্গবন্ধুর আহবানে সারা দিয়ে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করে দেশকে স্বাধীন করেছি। ময়মনসিংহের সিনেমা হলে বোমা হামলার ঘটনায় আমি নিরপরাধ হয়েও দীর্ঘদিন কারাভোগ করেছি।

তিনি আজ শনিবার দুপুরে ময়মনসিংহের ত্রিশালের মঠবাড়ী ইউনিয়নের রায়মনিতে অবসি’ত বীর প্রতীক লেফটেন্যান্ট জেনারেল (অবঃ) এম হারম্নন অর রশিদ উ”চ বিদ্যালয়ে শহীদ মুক্তিযুদ্ধা আক্কাছ আলীর নামে প্রতিষ্ঠিত পাঠাগারের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

তিনি আরো বলেন, সরকার সারা দেশে শিড়্গার উন্নয়নে ব্যাপক গুরম্নত্বপূর্ণ ভূমিকা পালন করছে। একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করতে অনেক ত্যাগ স্বীকার করতে হয়। একক প্রচেষ্ঠায় নয় সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠায় একটি বিদ্যালয় ও পূর্ণ পাঠাগার প্রতিষ্ঠা করা সম্ভব। মন্ত্রী নিজের সততার কথা বলতে গিয়ে বলেন, আমি ময়মনসিংহ পৌরসভার ৩ বারের নির্বাচিত মেয়র ছিলাম, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা এই প্রথম ময়মনসিংহ সদরে একটি পূর্ণ মন্ত্রী দিয়েছেন। তিনি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, আমি জীবনে কোন ঘুষ দুর্নীতির সাথে সম্পৃত্ত হয় নাই। যদি কেহ প্রমান করতে পারেন তবে আমার পৈত্রিক সকল সম্পত্তি লিখে দিয়ে দিব।
স্থানীয়দের দাবীর প্রেক্ষিতে তিনি বীর প্রতীক লেফটেন্যান্ট জেনারেল (অবঃ) এম হারুন অর রশিদ উচ্চ বিদ্যালয়ের উন্নয়নের জন্য ১লক্ষ টাকা, শহীদ মুক্তিযুদ্ধা আক্কাছ আলী পাঠাগারের জন্য বই ও ১লক্ষ টাকা, দারম্নল কোরআন কওমী মাদরাসার উন্নয়নের জন্য ১লক্ষ টাকা এবং স্থানীয় প্রবীণ বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেমকে ২৫ হাজার টাকার অনুদান ঘোষনা করেন।

বীর প্রতীক লেফটেন্যান্ট জেনারেল (অবঃ) এম হারুন অর রশিদ উ”চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি বীর প্রতীক লেফটেন্যান্ট জেনারেল (অবঃ) এম হারুন অর রশিদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেরন, ত্রিশালের সাবেক সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল মতিন সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবদীন, পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার নাজিম উদ্দিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. উমর ফারম্নক সবুজ প্রমূখ।

সর্বশেষ আপডেটঃ ৮:১৫ অপরাহ্ণ | জুলাই ২৫, ২০১৫