| ভোর ৫:০০ - শুক্রবার - ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ - ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ পিছিয়ে ৬৯ রানে

স্পোর্টস ডেস্ক | ২২ জুলাই ২০১৫, বুধবার:বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আপতত বাংলাদেশই এগিয়ে রয়েছে। স্বাগতিকরা প্রথম ইনিংসে আজ সংগ্রহ ৪ উইকেটে ১৭৯ রান। ৬ উইকেট হাতে নিয়ে সফরকারী দক্ষিণ আফ্রিকার চেয়ে এখনও ৬৯ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা। মুশফিকুর রহীম ১৬ ও সাকিব আল হাসান ১ রানে অপরাজিত আছেন। দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে ২৪৮ রানে অলআউট হয়।
চট্টগ্রাম টেস্টের সঙ্গে বৃষ্টি লুকোচুরি খেলেছে। বাংলাদেশের প্রথম ইনিংসের খেলা বৃষ্টির কারণে আজ প্রথমবার বন্ধ হয় ৬৬.৫ ওভারে। বৃষ্টি থামলে ফের খেলা শুরু হয়। কিন্তু ভারনন ফিল্যান্ডর শুধু ওভারটি শেষ করতে পারেন। মাত্র এক বল খেলার পর ফের বৃষ্টি শুরু হয়। ওই এক বলে সাকিব আল হাসান তার প্রথম রানটি করেন। তবে ফের খেলা শুরু হওয়ার কথা থাকলেও আর হয়নি। আজকের খেলা ওখানেই শেষ হয়েছে।
এর আগে আজ দ্বিতীয় দিনের শুরুর বিপদ কাটিয়ে ওঠে বাংলাদেশ। তৃতীয় উইকেটে মাহমুদুল্লাহকে নিয়ে ৮৯ রানের জুটি গড়ে ফিরেছেন তামিম ইকবাল। তিনি ক্যারিয়ারের ১৮তম টেস্ট ফিফটি করে ১২৯ বলে ৫৭ রানে ফিরেছেন। আর তামিমের ফেরার পর মাহমুদুল্লাহ ক্যারিয়ারের ১২তম টেস্ট ফিফটি করে ৬৭ রানে আউট হন। ২৪৮ রান সামনে নিয়ে আজ বিনা উইকেটে ৭ রানে ব্যাটে নামে বাংলাদেশ। কিন্তু ৫৫ রানের মধ্যে ইমরুল কায়েস (২৬) ও মুমিনুল হককে (৬) হারিয়ে কিছুটা বিপদে পড়ে বাংলাদেশ। কিন্তু তৃতীয় উইকেটে বাংলাদেশকে বড় সংগ্রহের পথ দেখান তামিম ও মাহমুদুল্লাহ। ৮৯ রানের জুটি গড়েন তারা।
এর আগে গতকাল মুস্তাফিজুর রহমানের ৪ ও যুবায়ের হোসেনের ৩ উইকেটে প্রথম ইনিংসে ২৪৮ রানে গুটিয়ে যায় সফরকারী দক্ষিণ আফ্রিকা।

সর্বশেষ আপডেটঃ ৯:৪৬ অপরাহ্ণ | জুলাই ২২, ২০১৫