| সকাল ৬:৩৬ - শুক্রবার - ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ - ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ব্যাটিং বিপর্যয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক,১৫ জুলাই ২০১৫, বুধবার:

বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের বোলারদের দুর্দান্ত বোলিংয়ে সফরকারীরা ৫০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ফেলেছে। টস জিতে আগে ব্যাট করা দক্ষিণ আফ্রিকার দলীয় ৮ রানের মাথায় কুইন্টন ডি কককে (৭) সরাসরি বোল্ড করে ফেরান মুস্তাফিজ। আর দলীয় ১৯ রানে ফ্যাফ ডু প্লেসিসকে ব্যক্তিগত ৬ রানে ফেরান সাকিব। এই সিরিজে সাকিবের এটি প্রথম উইকেট। পরে হাশিম আমলাকেও (১৫) ফেরান তিনি। এই দিয়ে ওয়ানডেতে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন সাকিব। আর মাহমুদুল্লাহ ব্যক্তিগত প্রথম ওভারের প্রথম বলেই ফেরান রাইলি রুসোকে। ১৭ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪ উইকেটে ৫৫ রান।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। সকাল থেকেই থেমে থেমে বৃষ্টির কারণে নির্ধারতি সময়ে টস হওয়া নিয়ে শঙ্কা ছিল। কিন্তু সেটা এখন কেটে গেছে। সিরিজের প্রথম ওয়ানডে দক্ষিণ আফ্রিকা ৮ ও দ্বিতীয় ওয়ানডে বাংলাদেশ ৭ উইকেটে জেতে। আজকের জয়ী দলই তিন ম্যাচের সিরিজ জিতে নিবে। বাংলাদশ জিতলে দেশের মাটিতে প্রথমবারের মতো টানা চার সিরিজ জয়েরন কৃতিত্ব দেখাবে।

বাংলাদেশ দল
তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মাহমুদুল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা দল
হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফ্যাফ ডু প্লেসিস, রাইলি রুসো, ডেভিড মিলার, জেপি ডুমিনি, ফারহান বেহারডিন, মরনে মরকেল, কাগিসো রাবাদা, কাইল অ্যাবটও  ইমরান তাহির।

সর্বশেষ আপডেটঃ ৫:১৩ অপরাহ্ণ | জুলাই ১৫, ২০১৫