| সকাল ৭:২১ - মঙ্গলবার - ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১০ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

প্রথম টি-টোয়েন্টিতে ৫২ রানে হারলো বাংলাদেশ

অনলাইন ডেস্ক, ৫ জুলাই ২০১৫, রবিবার:

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ৫২ রানে হারলো বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার ছুড়ে দেয়া ১৪৯ রানের টার্গেটে ব্যাটে নেমে বাংলাদেশ ১৮.৫ ওভারে ৯৬ রানে অলআউট হয়েছে। এতে দুই ম্যাচের টি-টোয়ন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা। সিরিজের দ্বিতীয় ম্যাচ মঙ্গলবার।
১৪৯ রানের টার্গেট নিয়ে আজ শুরুতে ২ ওভারের মধ্যে ২ উইকেট হারায় বাংলাদেশ। তামিম ইকবাল ৫ ও সৌম্য সরকার ৭ রানে আউট হন। তবে তৃতীয় উইকেটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে বাংলাদেশ। কিন্তু সাকিব আল হাসানের সঙ্গে তৃতীয় উইকেটে ৩৭ রানের জুটি গড়ে মুশফিকুর রহীম ১৭ রানে ফেরেন। এরপর সাব্বির ৪ ও নাসির ১ রানে ফেরেন। সাকিব আল হাসান সর্বোচ্চ ২৬ ও লিটন কুমার দাস ২২ রান করেন। দলের মাত্র তিনজন ব্যাটসম্যানের রান দুই অংকের কোটা পার হয়।
এর আরে মিরপুরে দক্ষিণ আফ্রিকা ৪ উইকেটে ১৪৮ রান করে। ৮ চারে ৬১ বলে সর্বোচ্চ ৭৯ রান আসে ফ্যাফ ডু প্লেসিসের ব্যাট থেকে। এছাড়া ২১ বলে ৩১ রানে অপরাজিত ৩১ থাকেন রাইলি রুসো।
বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। সফরকারীদের ইনিংস উদ্বোধন করতে নামেন এবি ডি ভিলিয়ার্স ও কুইন্টন ডি কক। প্রথম ওভারে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বল তুলে দেন স্পিনার আরফাত সানির হাতে। প্রথম ওভারের শেষ বলেই মাশরাফির হাতে ক্যাচ দিতে বাধ্য করে ব্যক্তিগত ২ রানে ডি ভিলিয়ার্সকে ফেরান তিনি। পরে দলীয় ৩১ রনের মাথায় কুইন্টন ডি কককে (১২) ফেরান নাসির হোসেন। দলীয় ৭৭ রনে ফের আঘাত হাঁনেন আরাফাত সানি। তিনি জেপি ডুমিনিকে ব্যক্তিগত ১৮ রানে ফেরান। আর ডেভিড মিলারকে মাত্র ১ রানে ফেরান সাকিব আল হাসান।
২০০৮ সালের পর এই প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়ন্টি সিরিজের মুখোমুখি হয় বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা।

সর্বশেষ আপডেটঃ ৪:৪২ অপরাহ্ণ | জুলাই ০৫, ২০১৫