| সন্ধ্যা ৬:১৮ - সোমবার - ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

বৃহস্পতিবার যোগ দিচ্ছেন নতুন সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে সদ্য নিয়োগপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক বৃহস্পতিবার যোগ দিচ্ছেন। এদিন দুপুরে বিদায়ী সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া সেনা সদর দপ্তরে নতুন সেনাপ্রধানের হাতে দায়িত্বভার বুঝিয়ে দিবেন।

বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

এদিকে বিদায়ী সেনা প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া বুধবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় সংসদ ভবন প্রধানমন্ত্রীর কার্যালয়ে সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন।

রাষ্ট্রপতির প্রেস সেক্রেটারি জয়নাল আবেদীন  বলেন, বৈঠকে সেনাবাহিনীর প্রধান তার দায়িত্ব পালনকালে প্রয়োজনীয় দিক-নির্দেশনা এবং সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেনাপ্রধান বিভিন্ন সেক্টরে বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

জয়নাল আবেদীন বলেন, রাষ্ট্রপতি বিদায়ী সেনাবাহিনী প্রধান হিসেবে যথাযথভাবে দায়িত্ব পালন করার জন্য বিদায়ী সেনাপ্রধানকে ধন্যবাদ জানান। সেইসঙ্গে তার দায়িত্বকালে সেনাবাহিনীর সেসব উন্নয়ন হয়ছে তা ভবিষতেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। রাষ্ট্রপতিকে বিদায়ী সেনাপ্রধান ‘বাংলাদেশ সেনা বাহিনীর ইতিহাস’ ও ‘মুক্তিযুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনীর অভিযান’ বই দুটি উপহার দেন। lk

এছাড়া বিদায়ী সেনাপ্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় সংসদ ভবন কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম সাংবাদিকদের বলেন, বিদায়ী সেনাপ্রধান তার দায়িত্ব পালনকালে বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়নে প্রয়োজনীয় বির্দেশনা ও সমর্থন দেয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান। একই সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ সেনা বাহিনীতে কৃতিত্বের সঙ্গে দায়িত্ব পালনের জন্য জেনারেল ভূঁইয়াকে ধন্যবাদ জানান। সেনাপ্রধান ‘বাংলাদেশ সেনা বাহিনীর ইতিহাস’ ও ‘মুক্তিযুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনীর অভিযান’ শীর্ষক দু’টি বই প্রধানমন্ত্রীকে উপহার দেন।

সর্বশেষ আপডেটঃ ১০:১৯ অপরাহ্ণ | জুন ২৪, ২০১৫