| সকাল ৯:৩২ - সোমবার - ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ধোনিকে আর নিচে নামাবেন না : সৌরভ গাঙ্গুলি

অনলাইন ডেস্ক,২৩ জুন ২০১৫, মঙ্গলবার:

বাংলাদেশ সফরে ভারতের ওয়ানডে সিরিজ হারায় কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছে  অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। হতাশ ধোনি নেতৃত্ব ছেড়ে দেয়ার ইচ্ছার কথাও জানিয়েছেন। তবে ধোনির পাশে দাঁড়ালেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। সৌরভ বললেন, ‘সম্মান ও কিছুটা সময় অবশ্যই ধোনির প্রাপ্য।’ বাংলাদেশে একদিনের ম্যাচের দুটিতে পর পর হেরে সিরিজ খুইয়েছে ভারত। এরপরেই বিভিন্ন মহল থেকে ধোনির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। রোববার রাতে ধোনি নিজেও বলেন, তিনি সরে গেলে যদি ভারতীয় ক্রিকেটের সুদিন ফিরে আসে তাহলে অধিনায়কত্ব ছেড়ে দিতেও পিছপা হবেন না তিনি।
ধোনির এই মন্তব্যের প্রসঙ্গে সৌরভ বলেন, ‘ধোনির কথাগুলো কারও গম্ভীর ভাবে নেয়া উচিত নয়। কারণ ও যা বলেছে তা হতাশা থেকে বলেছে। একটি টেলিভিশন চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি বলেন, ‘ধোনি যা বলেছে তা রাগের মাথায় বলেছে, যেটা ঠিক নয়। হারার ফলে ভেঙে পড়েছে ও। ওর উপরই বিষয়টা ছেড়ে দেওয়া ভাল। সবার একসঙ্গে বসে ভাবা উচিত। আর এমএস ধোনিকে নিচে নামাবেন না। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসাবে দুর্দান্ত রেকর্ড রয়েছে ধোনির। ওকে ওর প্রাপ্য সম্মানটুকু দিন।
কমপক্ষে ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ধোনির কি অধিনায়ক থাকা উচিত, এই প্রশ্নের উত্তরে সৌরভ বলেন, ‘এটা কারও ব্যক্তিগত সিদ্ধান্ত নয়। বিষয়টা ঠা-া হোক। বাংলাদেশের একদিনের সিরিজটা শেষ হতে দিন। এই ধরণের সিদ্ধান্ত তো আর রাতারাতি নেয়া যায় না।‘ সৌরভ আরও বলেন, ‘যেই এই সিদ্ধান্ত নিক না কেন তাকে দীর্ঘমেয়াদের কথা মাথায় রাখতে হবে। পাশাপাশি ধোনি অধিনায়ক হিসাবে খেলতে চায় কিনা নাকি নিজের ক্ষমতা সরিয়ে রাখতে চায় তার সিদ্ধান্ত নেয়ার জন্য ওকে সময় দেওয়া উচিত।’

সর্বশেষ আপডেটঃ ১:০৮ অপরাহ্ণ | জুন ২৩, ২০১৫