| দুপুর ১২:৪৫ - শনিবার - ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ - ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ - ১৩ই শাবান, ১৪৪৫ হিজরি

শততম ম্যাচ খেলতে নামছেন মেসি

অনলাইন ডেস্ক,২১ জুন ২০১৫, রবিবার: 

কোপা আমেরিকায় গ্রুপ পর্বের শেষে ম্যাচে জ্যামাইকার বিপক্ষে মাঠে নামলেই এক মাইলফলক স্পর্শ করবেন লিওনেল মেসি। জাতীয় দলের হয়ে শততম ম্যাচ খেলার কৃতিত্ব গড়বেন আর্জেন্টিনা জাতীয় দলের অধিনায়ক।

অসামান্য এই কীর্তি গড়ার ম্যাচটি জয় দিয়ে উদযাপন করতে চান মেসি। শততম ম্যাচে ম‍াঠে নামার আগে জয়ের স্বপ্নের কথাও জ‍ানান বার্সেলোনার এই তারকা।

তিনি বলেন, আশা করি, এটা (শততম ম্যাচ) আরেকটি জয় দিয়ে উদযাপন করতে পারব এবং তারপর, শিরোপা উঁচিয়ে ধরব।

১৯৯৩ সালে সবশেষ লাতিন আমেরিকার সর্বোচ্চ এই ফুটবল প্রতিযোগিতা কোপা আমেরিকার শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। এরপর আর কোনো প্রতিযোগিতাতেই চ্যাম্পিয়ন হতে পারেনি আর্জেন্টিনার জাতীয় দল তারা। চিলিতে এবার কোপা আমেরিকায়ি চ্যাম্পিয়ন হয়ে ২২ বছরের শিরোপা খরা কাটাতে চায় মেসির আর্জেন্টিনা।

টানা চারবারের বর্ষসেরা ফুটবলার মেসি ক্লাবের হয়ে সবকিছু জিতলেও জাতীয় দলের হয়ে এখনও কিছুই জিততে পারেননি। এই শূন্যতাও এবার ঘোচাতে চান তিনি। চিলিতে চ্যাম্পিয়ন হতে প্রয়োজনীয় সবকিছু করবেন বলে জানিয়েছেন বর্তমান ফুটবলের সেরা খেলোয়াড় মেসি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতে আসা মেসি এখনও অবশ্য কোপা আমেরিকার এই আসরে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। প্যারাগুয়ের জালে পেনাল্টি থেকে একবার বল পাঠিয়েছেন। গত দুই ম্যাচে বেশ কবার তার ফুটবল জাদুর দেখাও মিলেছে। কিন্তু ক্লাব ফুটবলের সেই বিধ্বংসী মেসির দেখা এখনও মেলেনি।

জ্যামাইকাকে হারালে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠার সুযোগ থাকবে আর্জেন্টিনার। এই ম্যাচে ড্র করলেও গ্রুপের সেরা দুই দলের মধ্যে থেকে শেষ আটে উঠবে আর্জেন্টিনা। এমনকি হেরে গেলেও সে সুযোগ থাকবে দলটির। তবে সেক্ষেত্রে নির্ভর করতে হবে তৃতীয় রাউন্ডে প্যারাগুয়ে ও উরুগুয়ের মধ্যে অন্য ম্যাচের ওপর।

প্রথম দুই রাউন্ড শেষে আর্জেন্টিনা ও প্যারাগুয়ের পয়েন্ট সমান ৪। তৃতীয় স্থানে থাকা উরুগুয়ের পয়েন্ট ৩। জ্যামাইকার পয়েন্ট শূন্য।

সর্বশেষ আপডেটঃ ১২:৫৩ অপরাহ্ণ | জুন ২১, ২০১৫