| বিকাল ৫:২৮ - বৃহস্পতিবার - ২৪শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ৯ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ২৯শে রবিউস সানি, ১৪৪৪ হিজরি

বাতিল হল বাংলাফোনের ন্যাশনওয়াইড আইএসপি লাইসেন্স

বিতর্কিত টেলিকম কোম্পানি বাংলাফোনের নামে ২০০৯ সালে ইস্যু করা অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক ট্রান্সমিশন পারমিট নতুন করে নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়। গতকাল বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ কথা জানায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)।

এই সিদ্ধান্তের কথা বাংলাফোনকেও অবহিত করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এর পাশাপাশি বাংলাফোন হতে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক ট্রান্সমিশন সেবা গ্রহণকারী প্রতিষ্ঠানসমূহকে কমিশনের লাইসেন্সধারী এনটিটিএন প্রতিষ্ঠান থেকে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক ট্রান্সমিশন সেবা গ্রহণের কথা বলা হয়েছে।

বাংলাফোনকে পাঠানো বিটিআরসি’র চিঠিতে লাইসেন্স নবায়ন না করার কারণ হিসেবে বলা হয়, “আইন অনুযায়ী এনটিটিএন যেখানে রয়েছে সেখানে কোনো লাইসেন্সপ্রাপ্ত টেলিকম অপারেটর অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক স্থাপন ভাড়া বা বিক্রি করতে পারবে না। কাজেই বর্তমান অবস্থার প্রেক্ষিতে সরকার অনুমোদিত এনটিটিএন গাইডলাইন ও ইসফ্রাস্ট্রাকচার গাইডলাইনের সাথে বাংলাফোনের পারমিটের শর্ত সাংঘর্ষিক।”

মূলত ফিক্সড ফোন হিসেবে যাত্রা শুরু করলেও ২০০৯ সালে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক ট্রান্সমিশন লাইসেন্স পায় বাংলাফোন যা পরবর্তীতে ৬ দফায় নবায়ন করা হয়।

সর্বশেষ আপডেটঃ ১:৫৫ পূর্বাহ্ণ | জুন ১৩, ২০১৫