| দুপুর ১:৪৯ - শুক্রবার - ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ - ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

শীর্ষ ১০০ দামি খেলোয়াড়ের তালিকায় ধোনি

অন লাইন ডেস্ক, ১১ জুন ২০১৫, বৃহস্পতিবার:

বিশ্বের সর্বোচ্চ আয়ের ক্রীড়াবিদের নাম প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। আর এ তালিকায় টানা দ্বিতীয়বারের মতো জায়গা করে নিলেন ভারতের ওয়ানডে, টি-টোয়েন্টি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। একম‍াত্র ক্রিকেটার হিসেবে এ তালিকায় রয়েছেন ধোনি।

১০০ জনের এ তালিকায় শীর্ষে রয়েছেন আমেরিকান বক্সার ফ্লয়েড মাওয়েদার। তার পরের অবস্থানে ফিলিপাইন বক্সার মেনি প্যাকুইয়ো। এছাড়া এ তালিকায় ফেভারিটদের মধ্যে আছেন ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, টেনিস তারকা রজার ফেদেরার ও গলফার টাইগার উডস।

ভারতীয় উইকেটকিপার কাম ব্যাটসম্যান এ তালিকায় রয়েছেন ২৩তম স্থানে। যদিও গত বছর থেকে একধাপ পিছিয়েছেন তিনি। জুন ২০১৪ থেকে জুন ২০১৫ পর্যন্ত ধোনির আয় ধরা হয়েছে ৩১ মিলিয়ন মার্কিন ডলার।

তালিকার শীর্ষে থাকা ফ্লয়েড মাওয়েদারের গত এক বছরের আয় দেখানো হয়েছে রেকর্ড ৩০০ মিলিয়ন মার্কিন ডলার। এর আগে টাইগার উডস ২০০৮ সালে সর্বোচ্চ ১১৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছিলেন।

এ তালিকায় আরও রয়েছেন ওয়েইন রুনি (৩৪), সার্জিও আগুয়েরো (৪৫), অ্যান্ডি মারে (৬৪), উসাইন বোল্ট (৭৩)। নারী ক্রীড়াবিদদের মধ্যে রয়েছেন মারিয়া শারাপোভা (২৬) এবং সেরেনা উইলিয়ামস (৪৭)।

সর্বশেষ আপডেটঃ ৪:৩৮ অপরাহ্ণ | জুন ১১, ২০১৫