| সকাল ৮:৫৯ - রবিবার - ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ভূমিধসে নেপালে মৃতের সংখ্যা বেড়ে ৩৬

অন লাইন ডেস্ক, ১১ জুন ২০১৫, বৃহস্পতিবার:

ভারী বৃষ্টির কারণে ভূমিধসের ঘটনায় নেপালে মৃতের সংখ্যা বেড়ে ৩৬ জনে গিয়ে দাঁড়িয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় সময় বুধবার (১০ জুন) রাতে অবিরাম বৃষ্টির কারণে দেশটির তাপলেজুং জেলায় ছয়টি পৃথক স্থানে ভূমিধসের ঘটনাগুলো ঘটে বলে বৃহস্পতিবার (১১ জুন) স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ১০ জন।

ভূমিধসের কারণে আক্রান্ত এলাকাগুলোয় বেশ কয়েকটি বাড়িও বিধ্বস্ত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

প্রধান জেলা কর্মকর্তা দামারু প্রসাদ নিরলা জানিয়েছেন, স্থানীয় নদী-নালায় পানি উপচে দ্রুত এর উচ্চতা বাড়ছে বলে উদ্ধার তৎপরতা ও আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা ব্যহত হচ্ছে।

আহতদের উদ্ধারে রাজধানী কাঠমান্ডু থেকে জেলা হেডকোয়ার্টার ফুংলিংয়ে একটি হেলিকপ্টার পৌঁছেছে। তবে খারাপ আবহাওয়ার কারণে আক্রান্ত এলাকাগুলোয় এটি যেতে পারছে না বলে জানান তিনি।

দুর্গত এলাকাগুলো থেকে শতাধিক পরিবারকে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তাপলেজুংয়ের সাংসদ দামার দোজ তুমবাহামফে।

তাপলেজুং ডেপুটি পুলিশ সুপার শান্তি রাজ কৈরালা জানিয়েছেন, উদ্ধার তৎপরতায় অংশ নিতে আক্রান্ত এলাকাগুলোয় এরই মধ্যে পুলিশ সদস্যরা পৌঁছে গেছেন।

সেই সঙ্গে মেজর অভিষেক কাড়কির নেতৃত্বে একটি আর্মি স্কোয়াডও আক্রান্ত জেলার উদ্দেশে রওনা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

সর্বশেষ আপডেটঃ ৪:১৩ অপরাহ্ণ | জুন ১১, ২০১৫