| সকাল ৯:৪৪ - বৃহস্পতিবার - ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঈদের নাটকে অভিনয় করলেন ফেরদৌসী মজুমদার

অন লাইন ডেস্ক,৯ জুন ২০১৫, মঙ্গলবার:

অনেকদিন পর টিভি নাটকে অভিনয় করলেন ফেরদৌসী মজুমদার। নাম ‘মাকে আমার পড়ে না মনে’। এতে মায়ের ভূমিকায় দেখা যাবে তাকে। লিখেছেন ও পরিচালনা করেছেন শিমুল সরকার।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে ফেরদৌসী মজুমদার বললেন, ‘চিত্রনাট্যটির প্রথম দৃশ্যে চোখ বুলাতে গিয়ে এক নিমেষে পুরোটা পড়ে ফেলি। সংলাপে, নাটকীয়তায় আর ভাষাশৈলীতে অনেকদিন পর একটা দারুণ গল্প পেয়ে কাজটা করলাম। প্রচন্ড গরম সত্ত্বেও আনন্দ নিয়েই অভিনয় করেছি।’

নতুন প্রজন্মের অভিনেত্রী শবনম ফারিয়া বললেন, ‘ফেরদৌসী আপার সঙ্গে কাজ করে তৃপ্তি পেলাম। নাটকটির গল্প ছোট্ট ঘটনা নিয়ে, কিন্তু এর ব্যাপ্তি বিশাল। এখানে আছে হৃদয়গ্রাহী সংলাপ আর মর্মস্পর্শী কাহিনী।

শিমুল সরকার বলেছেন, ‘আমরা নতুন প্রজন্মের ছেলেমেয়েরা মায়ের কাছ থেকে সন্ধ্যাতারার মতোই যোজন যোজন দূরে সরে যাচ্ছি। বিলাসী নগরজীবনের মোহে মায়ের মমতা ম্লান হচ্ছে প্রতিদিন। একক পরিবারে মায়ের ভালোবাসা আজ অনেকটাই তুচ্ছ। এটাই এ নাটকের মূল বক্তব্য। পান্ডুলিপিটা আমাকে মুগ্ধ করায় ফেরদৌসী আপাকে নিয়ে নাটকটা বানানোর পরিকল্পনা করি। তিনি খুব আনন্দচিত্তে কাজটা করেছেন। এটা আমার ড্রিম ওয়ার্ক।’

নাটকটিতে অন্যান্য চরিত্রে আছেন হাসান ইমাম, খালেদা আক্তার কল্পনা, শবনম ফারিয়া, শামীমা তুষ্টি, সাব্বির আহমেদ, বিথী রানী সরকার, আরজে সায়েম, আহসান কবির, তারিক স্বপন প্রমুখ। এটি প্রচার হবে আসন্ন রোজার ঈদে।

সর্বশেষ আপডেটঃ ১২:৪৭ অপরাহ্ণ | জুন ০৯, ২০১৫