| বিকাল ৩:১০ - বৃহস্পতিবার - ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শিক্ষা কর্মকর্তাকে ঘেরাও গফরগাঁওয়ে প্রধান শিক্ষকের অপসারন দাবীতে মানব বন্ধন,বিক্ষোভ মিছিল

গফরগাঁও প্রতিনিধিঃ  ময়মনসিংহের গফরগাঁওয়ে লেঃ আতিকুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারন ও বিচার দাবীতে গতকাল সোমবার ও গত রোববার সকালে গফরগাঁও-ধলা সড়কে শিক্ষক-শিক্ষার্থী,এলাকবাসী মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এ সময় প্রধান শিক্ষকের অনৈতিক কর্মকান্ডের নিন্দা জানিয়ে তার অপসারন ও বিচার দাবী করা হয়।
বিদ্যালয় ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার রসুলপুর ইউনিয়নের লেঃ আতিকুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দিনের বিরুদ্ধে নানা অনিয়ম-দূর্নীতি ও সহকর্মী নারী শিক্ষকদের উত্যক্ত করাসহ অনৈতিক কর্মকান্ডের অভিযোগ উঠে। এ ঘটনায় সমপ্রতি বিদ্যালয়ের ১০জন শিক্ষক প্রধান শিক্ষকের বিরুদ্ধে স’ানীয় এমপি ফাহমি গোলন্দাজ বাবেলসহ স’ানীয় শিক্ষা বিভাগে পৃথক ভাবে লিখিত অভিযোগ দায়ের করেন। কিন’ প্রশাসন কোন আইনগত ব্যবস’া না নেওয়ায় গত দুইদিন যাবত বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী বিক্ষুব্দ হয়ে প্রধান শিক্ষককে অপসারন ও বিচার দাবী করে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল করে আসছে। গতকাল সোমবার সকালে উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোসত্মাফিজুর রহমান বিদ্যালয়ে যাওয়ার পর আন্দোলনকারীরা তাকে ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শণ করে। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষক বলেন, লম্পট প্রধান শিক্ষকের জন্য লোকজন আমাদেরর বদনাম করে কথা বলেন। প্রধান শিক্ষকের অপসারন ও বিচার না হওয়া পর্যনত্ম আন্দোলন অব্যাহত থাকবে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, অভিযোগের তদনত্ম চলছে। অপরাধ প্রমাণিত হলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস’া নেওয়া হবে।

আজহারুল হক

সর্বশেষ আপডেটঃ ৮:১০ অপরাহ্ণ | জুন ০৮, ২০১৫