| রাত ২:৪৭ - শুক্রবার - ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১৩ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

জয়ের ধারা অব্যাহত ব্রাজিল এবং জার্মানির

অন লাইন ডেস্ক, ৭ জুন ২০১৫, রবিবার:

নিউজিল্যান্ডে আয়োজিত ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আসরে নিজ নিজ ম্যাচে জয়ের ধারা অব্যাহত রেখেছে ব্রাজিল এবং জার্মানি। নিজেদের গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ ম্যাচে দুই দলই জয় নিয়ে পরের রাউন্ডে উঠেছে।

ব্রাজিল ৩-০ গোলে হারিয়েছে উত্তর কোরিয়াকে আর জার্মানি ৫-১ গোলের ব্যবধানে হন্ডুরাসকে উড়িয়ে দিয়েছে।

উ. কোরিয়ার বিপক্ষে মাঠে নেমে ম্যাচের প্রথমার্ধে কোনো সুযোগ আদায় করে নিতে পারেনি নেইমার-কাকা-অস্কারদের জুনিয়ররা। গোলশূন্য অবস্থায় বিরতিতে যেতে হয় ব্রাজিলিয়ান যুবাদের।

বিরতি থেকে ফিরে উ. কোরিয়ার জালে তিনবার বল জড়ায় সেলেকাওরা। ম্যাচের ৬১ মিনিটের মাথায় প্রথম লিড নেয় ব্রাজিল। কোরিয়ানদের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ব্রাজিল যুবারা। আত্মঘাতী গোলটি করেন উ. কোরিয়ার হুয়ো-সং-মিন। এর ৫ মিনিট পরেই ব্যবধান দ্বিগুন হয় ব্রাজিলের। ৬৬ মিনিটের মাথায় জিয়ান কার্লোসের গোলে ২-০ তে লিড ধরে রাখে তারা।

ম্যাচের ৮৬ মিনিটে উ. কোরিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ব্রাজিলের উঠতি তারকা লিও পেরেইরা। ফলে, ৩-০ তে এগিয়ে ম্যাচ শেষ করে ব্রাজিল।

এর আগে ব্রাজিল তাদের প্রথম ম্যাচে হারায় আফ্রিকান চ্যাম্পিয়ন নাইজেরিয়াকে। নিজেদের দ্বিতীয় ম্যাচে হাঙ্গেরিকে ২-১ গোলে হারায় তারা।

দিনের অপর ম্যাচে বড় জয় পেয়েছে জার্মানির যুবারা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই লিড নেয় জার্মানরা। পেনাল্টির সুযোগ থেকে দলের প্রথম গোলটি করেন মার্ক স্টেন্দ্রেয়া। তবে, ১৯ মিনিটের সময় সমতায় ফেরে হন্ডুরাস। ব্রায়ান রোচেজের গোলে সমতায় আসে দল দুটি। প্রথমার্ধের ৩০ মিনিটে আবারো লিড নেয় জার্মানরা।

দ্বিতীয়ার্ধের ৫০, ৬২ ও ৮১ মিনিটে হন্ডুরাসের জালে আরও তিনবার বল পাঠায় জার্মানি। ম্যাচের ৭৯ মিনিটে হন্ডুরাসের জোনাথন প্যাজ লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে গেলে দশ জনের দলে পরিণত হয় দলটি।

নিজেদের প্রথম ম্যাচে জার্মানি ৮-১ গোলের বড় ব্যবধানে জয় পায় ফিজির বিপক্ষে। আর দ্বিতীয় ম্যাচে উজবেকিস্তান যুবাদের ৩-০ গোলে হারায় জার্মান যুবারা।

সর্বশেষ আপডেটঃ ৫:৪৯ অপরাহ্ণ | জুন ০৭, ২০১৫