| বিকাল ৫:৫৮ - শনিবার - ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৮ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ফুলপুর, তারাকান্দা, ধোবাউড়া, ত্রিশালে বিশ্ব পরিবেশ দিবস পালন

 

অনলাইন ডেস্ক, ০৫ জুন, শুক্রবার

বিভিন্ন কর্মসূচী মধ্য দিয়ে ফুলপুর, তারাকান্দা, ধোবাউড়া, ত্রিশালে বিশ্ব পরিবেশ দিবস পালন করেছে ।

ফুলপুরে বিশ্ব পরিবেশ দিবস পালন
ফুলপুরে প্রতিনিধি জানান  : বিশ্ব পরিবেশ দিবস পালনে ফুলপুরে র‌্যালি ও আলোচনা সভা হয়েছে। ইউএনও সুব্রত পালের সভাপতিত্বে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান, মনোয়ারা খাতুন, স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. রাইসুল হুদা ভূইয়া, বনায়ন কর্মকর্তা দ্বীন মোহাম্মদ, এসডিএফ জেলা কর্মকর্তা আবুল হাশেম ভুইয়া, ওয়ার্ল্ড ভিশন ফুলপুর এডিপির প্রদীপ কুমার রূরাম, গাব্রিয়েল পালমা প্রমূখ।

তারাকান্দা বিশ্ব পরিবেশ দিবস পালন

রফিক বিশ্বাস জানান ॥ শত কোটি জনের অপার স্বপ্ন, একটি বিশ্ব, করি না নিঃস্ব এ- প্রতিপাদ্য সামনে রেখে আজ  তারাকান্দায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোশাল ডেভেলপমেন্ট ফাউডেশন (এস ডি এফ) এর উদ্যোগে ও তারাকান্দা উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত র‌্যালি উপজেলা পরিষদ চত্তর প্রদক্ষিণ শেষে এক আলোচনা সভার ইউপি হল রুমে তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শের মাহবুব মুরাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহার হোসেন তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা হায়াত মাহমুদ, তারাকান্দা ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার, তারাকান্দা প্রেসক্লাবের সাধারন সম্পাদক রফিক বিশ্বাস, এস ডি এফ এর সংগঠক আলেয়া পারভিন প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন এস ডি এফ এর তারাকান্দা ব্যবস’াপক খন্দকার শহীদুল আলম।

 ত্রিশালে  বিশ্ব পরিবেশ দিবস  পালিত

এইচ.এম জোবায়ের হোসাইন, জানান
ত্রিশালে শুক্রবার পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস। এ উপলড়্গে সকালে উপজেলা প্রশাসন ও এনজিও সমন্বয় পরিষদের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয় বর্ণাঢ্য  র‌্যালি।
র‌্যালিটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদড়্গিণ করে। পরে উপজেলা পরিষদ হল রম্নমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান শাহীন।
উপজেলা একাডেমীক সুপারভাইজার নাসির উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন, প্রকল্প কর্মকর্তা মোজাহারম্নল হক, লোরেন ফাউন্ডেশনের চেয়ারম্যান মোখলেছুর রহমান সবুজ, সেবা’র নির্বাহী পরিচালক এন.এম জহিরম্নল ইসলাম, ব্র্যাক এর এরিয়া ম্যানেজার লিটন আলী ফকির, আশা’র এরিয়া ম্যানেজার প্রমূখ।

ধোবাউড়ায় বিশ্ব পরিবেশ দিবস পালিত

ধোবাউড়া প্রতিনিধি জানান , ধোবাউড়ায় ওর্য়াল্ডভিশন বাংলাদেশ এর সহযোগীতায় , সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এবং সারা এর অংশগ্রহনে শুক্রবার বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়। এ উপলড়্গে উপজেলা পরিষদের সামনে “শত কোটি জনের অপার সপ্ন, একটি বিশ্ব,করিনা নিশ্ব” এই প্রতিপাদ্যে একটি বিশেষ র‌্যালী বের করা হয়। পরে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আনিসুজ্জামান খান,ধোবাউড়া এডিপি’র দুর্যোগ ব্যাবস্থাপনা কর্মকর্তা মো: জুবায়েদ হোসেন। এ সময় অন্যান্যদের মাঝে উপসি’ত ছিলেন শিক্ষা প্রকল্প ব্যবস্থাপক অনুপমা রিছিল, কৃষি কর্মকর্তা নিরঞ্জন চন্দ্র দে,এসডিএফ ক্লাষ্টার ম্যানেজার হুমায়ন কবির, সি এফ হারম্নন অর রশিদ, আবদুল করিম, বুলবুল আহম্মেদ, ইঞ্জিনিয়ার আব্দুল বারী, রাশেদা পারভীন, সারার ব্যবস্থাপক দিপঙ্কর সাংমা প্রমূখ।

সর্বশেষ আপডেটঃ ৭:৪৭ অপরাহ্ণ | জুন ০৫, ২০১৫