| রাত ১২:১৩ - বৃহস্পতিবার - ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১২ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

গাজায় ইসরায়েলি বিমান হামলা

অন লাইন ডেস্ক,৪ জুন ২০১৫, বৃহস্পতিবার:

ফিলিস্তিনের ভূ-খণ্ড থেকে রকেট হামলার অভিযোগ তুলে তার প্রতিক্রিয়ায় গাজায় হামলা চালিয়েছে ইসরায়েলি বিমান বাহিনী।

বৃহস্পতিবার (৪ জুন) সকালে গাজার নিয়ন্ত্রক হামাসের সামরিক শাখা কাসেম ব্রিগেডের চারটি প্রশিক্ষণ কেন্দ্র লক্ষ্য করে এই হামলা চালানো হয়। তিনটি প্রশিক্ষণ কেন্দ্র হামাসে এবং চতুর্থটি খান ইউনিস শহরে।

বিমানবাহিনীর হামলার আগে ইসরায়েলের ভূ-খণ্ড লক্ষ্য করে বুধবার (৩ জুন) দু’টি রকেট নিক্ষেপ করে ইসলামিক স্টেট (আইএস) জেরুসালেম শাখার সমর্থক দাবিদার একটি গ্রুপ।

গাজায় চলতি সপ্তাহে একজন চরমপন্থি নিহত হওয়ার প্রতিশোধ হিসেবে ওই রকেট হামলা চালানো হয়। এই হামলায় কোনো হতাহত বা ক্ষয়ক্ষতি হয়নি।

এর প্রতিক্রিয়ায় বিমান হামলা চালানোর কথা এক বিবৃতিতে স্বীকার করলেও লক্ষ্যবস্তু নিয়ে কোনো বক্তব্য দেয়নি ইসরায়েলি সামরিক বাহিনী। এছাড়া, হামলায় কোনো হতাহতের খবরও জানায়নি তারা।

তবে, বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনীর পক্ষ থেকে হুঁশিয়ারি দিয়ে বলা হয়, গাজায় যা-ই ঘটবে (নেতিবাচক) তার দায় নিতে হবে হামাসকে। আমাদের নাগরিকদের ক্ষতি হয় এমন কিছুই আমরা সহ্য করবো না। ইসরায়েলের নিরাপত্তার বিষয়েও আমরা কোনো ছাড় দেবো না।

ইসরায়েলি বিমান হামলার কথা জানালেও এতে ক্ষয়ক্ষতি বা হতাহতের কোনো খবর জানাতে পারেনি ফিলিস্তিনি নিরাপত্তা কর্তৃপক্ষ।

গত গ্রীষ্মে ইসরায়েল ও হামাসের মধ্যে ৫০ দিনব্যাপী যুদ্ধে অন্তত ২২০০ মানুষ নিহত হয়। এদের মধ্যে বেশিরভাগই ছিল নারী-শিশুসহ বেসামরিক লোক।

সর্বশেষ আপডেটঃ ৫:৫১ অপরাহ্ণ | জুন ০৪, ২০১৫