| রাত ৯:৩৩ - শুক্রবার - ২৫শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ - ১০ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৩০শে রবিউস সানি, ১৪৪৪ হিজরি

উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের নির্বাচন কিশোরগঞ্জের ৩৭টি আসনে ৭৬ প্রার্থী ৮ আসনে একক প্রার্থী

কিশোরগঞ্জ প্রতিনিধি; ২৩ মে ২০১৫, শনিবারঃ
প্রথমবারের মতো দেশে উপজেলা পরিষদের সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আজ শনিবার ছিল মনোনয়নপত্র বাছাইয়ের দিন। কিশোরগঞ্জ জেলা নির্বাচন কার্যালয়ে প্রার্থীদের সামনে মনোনয়নপত্র বাছাই করা হয়। বিকেল সাড়ে পাঁচটা পর্যনত্ম চলে যাচাই বাছাইয়ের কাজ।
জানা গেছে, কিশোরগঞ্জের ১৩টি উপজেলার ১০৮টি ইউনিয়ন ও ৮টি পৌরসভা মিলিয়ে মোট ৩৭টি আসনে ৭৮জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার চার নম্বর আসনের দুই জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের কার্যক্রম তদারকি করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মঞ্জুরম্নল আলম। আগামী ৩০ মে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ১৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ২১ মে ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখ।
উপজেলা পরিষদের সংরক্ষিত আসনে প্রথমবারের মতো নির্বাচনে ইউনিয়ন পরিষদ ও পৌরসভার নির্বাচিত নারী সদস্যরা অংশ নেবেন। ভোটও দেবেন ওইসব নারী জনপ্রতিনিধিরাই। এ হিসাবে কিশোরগঞ্জে মোট ভোটার সংখ্যা ৩৪৭জন।  রিটার্নিং অফিসার মোহাম্মদ মঞ্জুরম্নল আলম জানান, আটটি আসনে একজন করে প্রার্থী থাকায় এ আটজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। তবে এসব প্রার্থীর নাম প্রত্যাহারের দিন পার হওয়ার পর ৩১ মে ঘোষণা করা হবে।

সর্বশেষ আপডেটঃ ৬:১১ অপরাহ্ণ | মে ২৩, ২০১৫