| রাত ১১:৫৭ - বুধবার - ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

অবনতিশীল শারীরিক অবস্থা বিবেচনা করে আইসিইউতে সালাহ উদ্দিনকে

অন লাইন  ডেস্ক : ২২ মে, শুক্রবার,
বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদকে ভারতের মেঘালয়ের নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সেস,শিলং (নেগ্রিমস) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। অবনতিশীল শারীরিক অবস্থা বিবেচনা করে আইসিইউতে নেয়া হয়েছে বলে হাসপাতালের পক্ষ থেকে বলা হয়েছে।
 বৃহস্পতিবার বিকালে এখানে তার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ শারীরিক পরীক্ষা করা হয়েছে। যার রিপোর্ট মিলবে আজ শুক্রবার। দুপুরে হুইল চেয়ারে করে টেস্ট এর জন্য নেয়ার সময় করিডোরে বিএনপির সহ দফতর সম্পাদক আবদুল লতিফ জনির কাছে সালাহ উদ্দিন আহমদ তার কিডনি ও হার্টসহ শারীরিক অবস্থার অবনতির কথা জানান।
 সালাহ উদ্দিন বলেন, শরীর খুবই খারাপ। পায়ে পানি জমে গেছে। পা ফুলে গেছে। নানা চর্মরোগ দেখা দিয়েছে। ঘুমাতে পারছি না।
 আবদুল লতিফ জনি জানান, কথা বলার সময় সালাহ উদ্দিনের কষ্ট হচ্ছিল। চোখ-মুখ ফেকাশে দেখাচ্ছিল। নেগ্রিমসের পরিচালক এ জি এহেনগার জানান, তার পূর্বের স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদনগুলো পর্যালোচনা করা হয়েছে। তার প্রেক্ষিতে আরো বেশ কিছু পরীক্ষা করা হয়েছে। এখন তাকে একজন চিকিত্সকের তত্ত্বাবধানে রাখা হবে।
 সিভিল হাসপাতালে সালাহ উদ্দিনের কার্ডিওলজিস্ট জি কে গোস্বামী সাংবাদিকদের বলেন, সালাহ উদ্দিনের কিডনিতে পাথর ধরা পড়েছে। তার বাম পাশের কিডনির সাইজ বড় হয়ে গেছে। এসব বিশেষায়িত চিকিত্সা ব্যবস্থা নেগ্রিমসে আছে। একারনে সেখানে স্থানান্তর করা হয়েছে।

সর্বশেষ আপডেটঃ ৯:৩৭ অপরাহ্ণ | মে ২২, ২০১৫