| রাত ১১:১৩ - বুধবার - ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

জাতীয় পর্যায়ের নজরুল জন্ম জয়ন্তী পালনের খবরে ত্রিশালে উল্লাস, মিষ্টি বিতরণ

এইচ.এম জোবায়ের হোসাইন,
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বাল্য স্মৃতি বিজড়িত ময়মনসিংহের ত্রিশালের দরিরামপুর নজরুল মঞ্চে কবি নজরুলের ১১৬ তম নজরুল জন্ম জয়ন্তীর জাতীয় পর্যায়ের অনুষ্ঠানের দাবী জানিয়ে গত ৪দিন সভা, সমাবেশ, মানববন্ধন ও অবরোধ কর্মসূচী পালন করে ত্রিশালের নজরম্নল প্রেমিক জনতা। কর্মসূচীর ৫ম দিন মঙ্গলবার আবারো অবরোধ কর্মসূচী থাকলেও সোমবার রাতেই ত্রিশালে জাতীয় পর্যায়ে নজরুল জন্ম জয়ন্তী পালিত হবে।
এ খবর ছড়িয়ে পরলে উল্লাসে মেতে উঠে ত্রিশালের নজরুল প্রেমিক জনতা। তারা পূর্ব ঘোষিত কর্মসূচী প্রত্যাহার করে মিষ্টি বিতরণ করে এবং ত্রিশালবাসীর প্রাণের দাবী পূরণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
জানাযায়, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৬তম জন্ম জয়ন্তীর জাতীয় পর্যায়ের অনুষ্ঠান কুমিলস্নায় স্থানাত্মর করা হচ্ছে এমন সংবাদে ক্ষোভে আর বিক্ষোভে ফেটে উঠে ত্রিশালের নজরুল প্রেমিক জনতা। অব্যাহত কর্মসূচী ও দাবী আদায়ে লাগাতার কর্মসূচীর ঘোষণা দেন কবি ভক্তবরা। ফলে প্রাশাসনিক কর্মকর্তাগণ বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করলে গত সোমবার রাতেই প্রাশাসনিক ভাবে খবর পাওয়া যায় জাতীয় পর্যায়ের অনুষ্ঠান ত্রিশালেই হবে।
আন্দোলনকারীদের সাথে আলোচনা করে তাদের দাবী সম্বলিত একটি স্মারকলিপি উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট পাঠানো হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান শাহীন জানান, উর্দ্ধতন কর্তৃপড়্গের মাধ্যমে আমি বিষয়টি অবগত হয়েছি। নজরম্নল জন্ম জয়নিত্মর অনুষ্ঠানের যে পোষ্টার ছাপা হচ্ছে তাতে জাতীয় পর্যায়ের অনুষ্ঠান ত্রিশালে হচ্ছে এটাও লেখা থাকবে।

সর্বশেষ আপডেটঃ ৭:৫৯ অপরাহ্ণ | মে ০৫, ২০১৫